২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ


এবারের বিশ্বকাপেও বাংলাদেশ অঘটন ঘটাবে: গর্ডন গ্রিনিজ

মো: রুবেল : সর্বশেষ বিশ্বকাপে হট ফেবারিট ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার কোয়ার্টার ফাইনাল খেলে বাংলাদেশ দল। বিশ্বকাপের এবারের আসরেও ফেবারিট দলগুলোকে হারিয়ে অঘটন ঘটাবে বাংলাদেশ। এমনটিই বলছেন, বাংলাদেশ দলের সাবেক কোচ গর্ডন গ্রিনিজ।

বৃহস্পতিবার কুর্মিটোলা গলফ ক্লাবে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন উপলক্ষে ঢাকায় এসেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের কিংবদন্তি গর্ডন গ্রিনিজ।

এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রত্যাশা নিয়ে টাইগারদের সাবেক কোচ গ্রিনিজ বলেন, এবার বিশ্বকাপ কোন দলটা খেলতে যাচ্ছে, সেটা আমি জানি না। আমার কাছে অনেকে নতুন, যাদের ঠিক চিনি না। আশা করি, তারা ভালো করবে। প্রতিদ্বন্দ্বিতা করতে খেলোয়াড়রা উন্মুখ। তাদের জন্য শুভকামনা থাকবে।’

তিনি বলেন, আমার বিশ্বাস বাংলাদেশ দল বিশ্বকাপে ভালো খেলবে। টাইগারদের সক্ষমতা আছে যে কোনো বড় দলকে হারিয়ে অঘটন ঘটিয়ে দেয়ার।

১৯৯৯ সালে বাংলাদেশ দল গর্ডন গ্রিনিজের অধীনে প্রথম বিশ্বকাপ খেলে। ২০ বছর পর আরও একটি বিশ্বকাপ খেলার অপেক্ষায় বাংলাদেশ দল।

প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নেয়া সেই বাংলাদেশ দলের কাছে আহামরি কোনো প্রত্যাশা ছিল না। তবে গত ২০ বছরে দেশের ক্রিকেটের আমূল পরিবর্তন হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে অসাধারণ পারফরম্যান্সের ফলে অনেক দূর এগিয়ে গেছে দেশের ক্রিকেট। যে কারণে প্রত্যাশাও বেড়েছে।

গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলা বাংলাদেশের দিকে ক্রিকেট বিশ্বের বিশেষ নজর থাকাটাই স্বাভাবিক। গর্ডন গ্রিনিজের সেই প্রত্যাশা এখন আর অমূলক নয়।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares