২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ


লক্ষ্মীপুরে মোটরসাইকেল আরোহীদের লাইসেন্স থাকলেই হেলমেট ফ্রি

মো: রুবেল :  পুলিশ সুপারের উদ্যোগে মোটরসাইকেল আরোহীদের মাঝে হেলমেট বিতরণ করা বেশ আলোচিত হঢেছে। ট্রাফিক সপ্তাহের দ্বিতীয় দিন সোমবার ও তৃতীয়দিন আজ মঙ্গলবার লক্ষ্মীপুর শহরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চেকেপোস্টে পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিনের নেতৃত্বে এসব হেলমেট বিতরণ করা হয়। যেসব মোটরসাইকেল আরোহীদের লাইসেন্স আছে কিন্তু হেলমেট নেই তারাই এসব হেলমেট পেয়েছেন।
মোটরসাইকেল আরোহীদের মধ্যে হেলমেট পরার সচেতনতা বৃদ্ধির জন্য এ প্রতীকী কার্যক্রম শুরু করা হয়। লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপারের নিজস্ব র্অথায়নে এ হেলমেট কার্যক্রম পরিচালনা করা।
লক্ষ্মীপুরে ট্রাফিক ইন্সপেক্টর মামুন আল আমিন জানান, ‘পুলিশ সুপার যখন উপস্থিত ছিলেন শুধু সেই সময়ে কলেজ ছাত্র ও বয়স্ক ব্যাক্তিসহ দুই দিন ৩২টি হেলমেট দেওয়া হয়। আমাদের পক্ষে তো আর সবাইকে হেলমেট দেওয়া সম্ভব না। সচেতনতা তৈরির জন্যই এ প্রতীকী হেলমেট বিতরণ।’
লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন জানান, ‘মোটরসাইকেল আরোহীদের মধ্যে হেলমেট পরার সচেতনতা বৃদ্ধির জন্য আমার ব্যাক্তিগত তহবিল থেকে গতকাল ১৬টা এবং আজ ১২টা হেলমেট বিতরণ করা হয়েছে। যাদের ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কাগজপত্র আছে কিন্তু মাথায় হেলমেট নেই, এদের মধ্যে থেকে তরুণ ও বয়স্ক ব্যাক্তিদের প্রতীকী হেলমেট বিতরণ করা হয়েছে। যাতে হেলমেট পরতে মোটরসাইকেল আরোহী উদ্ধুদ্ধ করা।’
এসময় অভিযানে উপস্থিত ছিলেন জেলা পুলিশের বিশেষ শাখার ইন্সপেক্টর মো. ইকবাল হোসেন, ট্রাফিক ইন্সপেক্টর মামুন আল আমিন।
ট্রাফিক সপ্তাহ উপলক্ষে অভিযানে যাদের কাজপত্র নেই তাদের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে মামলা ও জরিমানা করা করা হয়েছে। গত দুই দিনে লক্ষ্মীপুর জেলায় গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১৬৫টি মামলা দেওয়া হয়েছে।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম