২৩শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ


ক্যারিয়ারে প্রথম ‌‘লালকার্ড’ দেখলেন এমবাপ্পে

মোঃ রুবেল : ঘটনার ঘনঘটায় ভরা ছিল শনিবারের ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিম ও পিএসজির মধ্যকার ম্যাচটি। ঘটনার কেন্দ্রবিন্দু ছিল ফরাসি তরুণ এমবাপ্পে। ক্যারিয়ারের প্রথম লালকার্ড পেলেন তিনি। দুর্দান্ত ম্যাচটির নায়ক কে প্রশ্নে দাঁড়িয়ে যাবেন পাঁচ তারকাই।নেইমার, ডি মারিয়া, ববিচন, এডিনসন কাভানি সবাই নিজের সেরাটা দিয়েছেন এ ম্যাচে। তবে ম্যাচ অ্যাডজুকেটসদের বিচারে এদের সবাইকে ছাপিয়ে নায়ক-স্বীকৃতি পেয়েছেন বিশ্বকাপ মাতানো ফরাসি তরুণ কিলিয়ান এমবাপে!এ বিষয়ে ফুটবলবোদ্ধারাও সহমত যে, এ দিন এমবাপ্পেই সেরা। কেননা পিএসজির ৪-২ গোলে জেতা ম্যাচটাতে সবচেয়ে বড় অবদান তারই।

কিন্তু দুঃখের বিষয় হলো, জয়ের নায়ক এমবাপ্পের জন্য অপেক্ষা করছিল একটি ট্র্যাজেডি। তাহলো ম্যাচের শেষ দিকে তাকে দেখতে হয়েছে লালকার্ড। ক্যারিয়ারের প্রথম লালকার্ড পেলেন এই তারকা!খেলায় দুর্বল নিম তারকাখচিত পিএসজির সামনে দাঁড়াতে পারবেনা এমনটাই ভেবে নিয়েছিল ফুটবলবোদ্ধারা।কিন্তু মাঠে পুঁচকে নিম সমানে লড়েছে জায়ান্ট পিএসজির সঙ্গে। দুটো গোল পিএসজির জালেও জড়িয়ে দেয় তারা।

বাঘাবাঘা খেলোয়াড় নিয়ে ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত প্রথম বারের মতো ড্র শঙ্কায় ভুগছিল পিএসজি। শেষ পর্যন্ত অবশ্য ২-৪ গোলে হার মেনেছে নিম।বিরতির আগ পর্যন্ত নেইমার ও ডি মারিয়ার করা দারুন দুটো গোলে এগিয়ে যায় পিএসজি। নিমের জালে আরো গোলের সংখ্যা বাড়তে দেখতে দ্বিতীয়ার্ধে ঢেকুর তুলে বসেছিল পিএসজি সমর্থকরা। কিন্তু পাল্টে যায় চিত্রপট। ৬৩ মিনিটে বক্সের বাইরে থেকে দূরপাল্লার বুলেট শটে ব্যবধান ২-১ করেন ববিচন। ৭১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে নিমকে সমতা এনে দেন ফরাসি মিডফিল্ডার তেজি সাভানিয়ে।

ড্র এর শংকায় ভুগতে থাকে পিএসজি। অবশেষে ৭৭ মিনিটে সেই শঙ্কা মুছে দেন এমবাপ্পে। দারুণ এক গোল করে এমবাপ্পে ব্যাবধান বাড়িয়ে দেন।চতুর্থ গোলটি করেন কাভানি। তবে সে গোলেটি এমবাপ্পের পাস থেকে করেন উরুগুইয়ান ফরোয়ার্ড কাভানি।কিন্তু ম্যাচের শেষ দিকে নিমের সাভানিয়ে ধাক্কা মেরে বসেন এসবাপ্পে। এভাবে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন তিনি। যা কার্যত লাল কার্ড।মাঠ ছাড়তে হয় ক্যারিয়ারের প্রথম লালকার্ড পাওয়া ফরাসি তারকাকে।ক্যারিয়ারে প্রথম লালকার্ড পেলেও শনিবারের ম্যাচে এমবাপ্পেই যে সেরা তাতে কলঙ্ক লাগেনি এতটুকুও।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares