২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ


চাটখিলে রামনারায়নপুর ইউনিয়ন পরিষদের রাস্তাটি সংস্কারের অভাবে জনগনের দুর্ভোগ

মো: রুবেল : চাটখিল উপজেলায় ২ নং রামনারায়নপুর  ইউনিয়নের  ৮ নং এবং ৯ নং ওয়ার্ড এ অবস্থিত বৈকুন্ঠপুর হুরুবাড়ির মোড় থেকে মিঝি  বাড়ী ও মহরম পাটওয়ারী বাড়ির হয়ে দক্ষিন গোমাতলী  মসজিদ পর্যন্ত সড়ক টি প্রায় ২.৫ কিলোমিটার গত কয়েক বছর থেকে কোন প্রকার কাজ করা হয় নাই  তাই বেশী সময় ধরে  অবস্থা খুবই শোচনীয় ।

২০০৪ সালের পরে সড়কটি আর মেরামত করা হয়নি বলে মনে হয়। এই অঞ্চলের প্রায়  ৫ হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তা এটি যা বিশেষ করে লক্ষীপুর জেলায় উত্তর পূর্ব জয়পুরহাট ও মিয়াজির হাট কিংবা ঐ সব অঞ্চল এর লোকালয় বা যাতায়াত এর একমাত্র সড়ক ।

বিশেষ প্রয়োজনে মেডিকেলে রোগী নিতে ভোগান্তিতে পোড়াতে হয় নিয়মিত।এ গ্রামে একটা উচ্চ বিদ্যালয় থাকার কারণে বৈকুন্ঠপুর ও গোমাতলী এ প্রান্তে প্রায় ৫০০/ ৭০০  ছাত্রছাত্রী যাতায়াত এর এক মাত্র মাধ্যম ,যারা প্রতিনিয়তই ভোগান্তির শিকার এই সড়কের কাছাকাছি  নিজ চাটখিলের  অবস্থিত এই সরকারের অন্যতম অংগীকার স্বাস্থ্য  নিরাপত্তার মাধ্যম কমিউনিটি হাসপাতাল।
এই সড়কের বেহাল অবস্থার কারণে কমিউনিটি হাসপাতাল  এর উদ্দেশ্য  মানুষ যাওয়াটা কঠিন থেকেও কঠিন হচ্ছে ।এভাবে সংস্কারবিহীন অবস্থায় থাকলে এ রাস্তাটি যে একদিন নিশ্চিহ্ন হয়ে যাবে,তাতে সন্দেহ নেই। উপরের মহল থেকে বেশ কয়েকবার আশ্বস্ত করা হলেও এখন পর্যন্ত কোন কার্যকর উদ্যোগ দৃশ্যমান হয়নাই।
এ অবস্থায় রাস্তাটির আশু সংস্কার প্রয়োজন,এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয়  সু-দৃষ্টি কামনা করছেন স্থানীয় এলাকাবাসী।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares