৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ


সোনাইমুড়ীতে গন্ডারের মাংশ দিয়ে বিরানী বিক্রির ঘটনায় দেশব্যাপী তোলপাড়!

মো: রুবেল : নোয়াখালীর সোনাইমুড়ীতে গণ্ডারের পচা মাংস দিয়ে বিরিয়ানি বিক্রির দায়ে হাজী বিরিয়ানি হাউজকে ৩০ হাজার টাকা জরিমানা ও সাময়িক বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
গন্ডারের মাংস দিয়ে বিরানী তৈরী ও বিক্রির এই ঘটনায় সারাদেশে নেটিজেনদের মধ্যে ব্যাপক তোলপাড় সৃস্টি হয়েছে
এ সময় ৭০ কেজি কাঁচা ও ৩০ কেজি রান্না করা গণ্ডারের পচা মাংস জব্দ করা হয়।
শনিবার (১৬ অক্টোবর) রাত ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলুর রহমান।
সোনাইমুড়ী বাজারের বাসিন্দা খলিলুর রহমান বলেন, স্বাদের কারণে অনেক জনপ্রিয়তা অর্জন করে এই হাজী বিরিয়ানি হাউজ। কিন্তু জনপ্রিয়তার আড়ালে এমন ক্ষতিকর গণ্ডারের পচা মাংস বিক্রি করবে তা আমরা ভাবতেও পারিনি। প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকলে ভোক্তাদের ঠকাতে পারবে না তারা।
সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলুর রহমান বলেন, আমাদের কাছে অভিযোগ আসে সোনাইমুড়ী বাজারের হাজী বিরিয়ানি হাউজ দীর্ঘ দিন ধরে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১০০ কেজি ক্ষতিকর পচা মাংস জব্দ করা হয়েছে। স্থানীয়দের মতে এটা গণ্ডারের মাংস হতে পারে। আমরা পুরো মাংস মাটিতে পুঁতে রেখেছি। এছাড়াও প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা ও সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে।
অভিযান পরিচালনার সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares