১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ


নোয়াখালী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিনের মনোনয়ন বাতিল

Made with LogoLicious Add Your Logo App

মো: রুবেল : নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে স্বতন্ত্র প্রার্থী সোনাইমুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সদ্য পদত্যাগকারী খন্দকার আর আমিন দ্বৈত নাগরিকত্বের কারনে বুধবার মহামান্য হাইর্কোট বিভাগের এক আদেশে তার মনোনয়ন বাতিল হয়েছে।

জানা যায়, চাটখিল উপজেলার পরকোট ইউনিয়নের দশঘরিয়া গ্রামের জালাল আহম্মদ শেখ এর ছেলে মোঃ শফিকুর রহমান বাদী হয়ে মহামান্য হাইকোটে খন্দকার আর আমিনের বিরুদ্ধে আমেরিকার নাগরিক থাকা অবস্থায় হলফ নামায় তা গোপন রাখার বিরুদ্বে অভিযোগ দায়ের করেন। মহামান্য হাইকোর্ট ডিভিশন অভিযোগটি আমলে নিয়ে ২৭ ডিসেম্বর তদন্ত পূর্বক রির্পোট জমা দেয়ার জন্য নির্বাচন কমিশনকে নিদ্দেশ দেন। নির্দেশ পেয়ে নির্বাচন কমিশন তদন্ত রির্পোট জমা দিলে বুধবার তা হাইর্কোট ডিভিশনে শুনানী হয়। শুনানী শেষে দ্বৈত নাগরিকত্বের বিষয়টি প্রমান হওয়ায় নোয়াখালী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিন (ঈাল) নির্বাচনে অযোগ্য ঘোষনা করেন।

খন্দকার আর আমিন এর ঘনিষ্টজনরা জানান, তিনি উচ্চ আদালতে আপিল করবেন। খন্দকার আর আমিনের মনোনয়নপত্রট বাতিল হওয়ার খবরে তার সমর্থক নেতাকর্মীদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে। স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিনের মনোনয়ন বাতিল হওয়ায় নৌকার প্রার্থী এইচএম ইব্রাহিম এর বিজয় এখন সময়ের ব্যাপার মাত্র। এ আসনে নৌকার প্রতিদ্বন্ধি প্রার্থী নেই বললেও চলে।

বর্তমানে নোয়াখালী-১ আসনে জাতীয় সমাজ তান্ত্রিক দল জাসদ এর মশাল প্রতিক নিয়ে মাঠে রয়েছেন ইঞ্জিনিয়ার হারুন অর রশিদ, গনফন্টের খোরশেদ আলম (মাছ), ইসলামী ফ্রন্ট বাংলাদেশের মোঃ শাহ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোঃ মমিনুল ইসলাম (মোমবাতি), বাংলাদেশ তরিকত ফেডারেশনের একেএম সেলিম ভূঁইয়া (ফুলের মালা) ও বাংলাদেশ কংগ্রেস এর আবু নাছের ওবায়েদ ফারুক (ডাব)।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares