২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ


বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে যা লিখল লঙ্কান পত্রিকা!

নিহাদস ট্রফির ফাইনালে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি। ভারতের বিপক্ষে ফাইনালে একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে নামতে পারে টাইগাররা! স্পিনার অপুর পরিবর্তে মাঠে দেখা যেতে পারে আরিফুল হক’কে।

এদিকে নিদাহাস ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচ নিয়ে শ্রীলঙ্কার ইংরেজী দ্য আইল্যান্ড পত্রিকা পরাজয়ের জন্য স্বাগতিকদের ভুল হিসাবকে দায়ী করেছে। আর সেই সাথে মাহমুদল্লার বিরোচিত ইনিংসকে দিয়েছে জয় ছিনিয়ে নেয়ার কৃতিত্ব। ম্যচের শেষ ওভারে সাকিব আল হাসানের প্রতিবাদী আচরণকে পত্রিকাটি বলেছেন ‘উদ্বেগজনক’।

দ্য আইল্যান্ড লিখেছে, ‘শ্রীলঙ্কার এই ম্যাচ জেতা উচিত ছিলো, বিশেষ করে যখন শেষ চার বলে ১২ রান প্রয়োজন ছিলো। তবে মাহমুদুল্লাহ ছিলেন সেরা ফর্মে। ১৮ বলে করেছেন অপরাজিত ৪৩ রান।’

পত্রিকাটি রিপোর্টের শেষ দিকে লিখেছে, ‘মাহমুদুল্লার ম্যাচ জেতানো ছক্কাটি ছিলো লঙ্কান দর্শকদের জন্য বড় আঘাত। স্টেডিয়ামে নেমে আসে পিনপতন নিরবতা, ৩৫ হাজার দর্শক বাড়ি ফিরেছেন হতাশা নিয়ে। আর ২৫ মিলিয়ন শ্রীলঙ্কান রাতে ঘুমাতে গেছে এই ম্যাচকে একটি দুঃস্বপ্ন ভেবে।’

উল্লেখ্য, নিদাহাস ট্রফির প্রাথমিক পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা। যে দল জিতবে সেই দলই খেলবে ফাইনালে ভারতের বিপক্ষে। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। টস হেরে ডু অর ডাই ম্যাচে নির্ধারিত ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে হাথুরুর শ্রীলঙ্কা। ফাইনালে উঠতে হলে বাংলাদেশের করতে হবে ১৬০ রান।

এই লক্ষ্য তারা করেতে নেমে নির্ধারিত ২০ ওভারের আগে ২ উইকেটে জয় নিয়ে মাঠ ছারে টিম-বাংলাদেশ।

বিডি২৪লাইভ

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares