৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ


চাটখিলে রেজ্জাকপুর-বদলকোট সড়কের ঝুঁকিপূর্ণ ব্রীজটি মরন ফাঁদে পরিনত

Made with LogoLicious Add Your Logo App

মো: রু‌বেল: চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের রেজ্জাকপুর-বদলকোট সড়কে অবস্থিত ব্রীজটির মরন ফাঁদে পরিনত হয়েছে ।

সরজমিনে গিয়ে দেখা যায়, ব্রীজটি দিয়ে যান চলাচল পুরোটাই বন্ধ রয়েছে, দীর্ঘদিন ধরে এটি সংস্কারের কোন ব্যবস্থা হয়নি। স্থানীয় ইউপি সদস্য ওমর ফারুক জানান, দীর্ঘ ৫ বছর ধরে এই ব্রীজটি অর্ধেক ভেঙ্গে পড়ে আছে। এই ব্রীজটি হলো রেজ্জাকপুর হতে বদলকোট যাওয়ার এক মাত্র পথ। শতশত মানুষ জীবনের ঝুকি নিয়ে এই সড়কের ব্রীজটি দিয়ে চলাচল করছে। প্রাইভেট কার, মোটর সাইকেল, সিএনজি ও অটোরিক্সা বিভিন্ন ধরনের যান চলাচলে বিপদজনক হয়েছে পড়েছে। ব্রীজটি দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ ও মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রীরা যাতায়াত করতে চরম অসুবিধায় পড়ছে। ওমর ফারুক আরো জানান, এই ব্রীজ দিয়ে ছাত্র-ছাত্রীরা চলাচলের সময় অনেকেই দূর্ঘটনার সম্মুখীন হয়েছে।

স্থানীয় ব্যবসায়ী রাসেল জানান, ব্রীজটি নির্মিত না হওয়ায় আমরা দীর্ঘদিন থেকে চরম ভোগান্তির শিকার হচ্ছি এবং এলাকাবাসী কেউ অসুস্থ হলে তাকে হাসপাতালে নেওয়া সম্ভব হচ্ছে না। আমরা ব্যবসায়ীরা নিজ অর্থায়নে কিছু কাঠ দিয়ে কোন ভাবে চলাচলের ব্যবস্থা করেছি। তবে ব্রীজটির পাশে অবস্থিত রেজ্জাকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুদের বিদ্যালয়ে আসা-যাওয়া ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ব্রীজটি নির্মাণের ব্যাপারে বদলকোট ইউপি চেয়ারম্যান সোলায়মান শেখ জানান, আমি এই ব্যাপারে উপজেলা প্রশাসনকে অবহিত করেছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাহাত আলী পাটোয়ারী মানব জমিনকে জানান, ব্রীজটি সরজমিনে তদন্ত করা হয়েছে এবং এই ব্রীজটি পুনঃনির্মাণের জন্য জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares